Reliance jio 


Reliance Jio দু বছরের মধ্যে একটি বড় রেকর্ড করেছে

ভারতের রেটিংস অ্যান্ড্র রিপোর্ট অনুসারে রিলায়েন্স জিওর মার্কেট শেয়ার বৃদ্ধি পেয়েছে, রিপোর্ট অনুসারে টেলিকম কোম্পানির কাছে এই সময়ে 20.5% য়ের শেয়ার আছে আর বলা হয়েছে যে শেয়ার মার্কেটে বৃদ্ধির কারন কোম্পানির প্রিপেড রিচার্জ প্ল্যান

টেলিকম ইন্ডাস্ট্রি আর রিলায়েন্স জিও সম্প্রতি শুরু হলেও কোম্পানি এই দুবছরে ইন্ডাস্ট্রিতে নিজেদের আলাদা ছাপ ফেলেছে। আলাদা আলাদা ডোমেনে কোম্পানি অনেক সাফল্য পেয়ছে। আর এই সবে মার্কেট শেয়ার যেখানে কোম্পানি নিজদের জায়গা করেছে। দিল্লি নির্ভর রেটিং এজেন্সি ‘India Ratings and Research (Ind-Ra)’ রিপোর্ট অনুসারে রিলায়েন্স জিওর বাজারে এই সময়ে মোট শেয়ার 20.5%। আর এই সংখ্যা আগস্ট 2018 সালের।

আমরা যদি বাকি রিপোর্টের দিকটি দেখি তবে দেখা যাবে যে অপারেটাররা মান্থলি সাবস্ক্রিপশানে 5% য়ের গ্রোথ হয়েছে। প্রায় 9.8 ওয়ারলেস সাবস্ক্রিপসার্স রিলায়েন্স জির সঙ্গে যুক্ত হয়েছেন। আর খবর সত্যি হলে বলা হচ্ছে যে রিলায়েন্স জিওর কারেন্ট মার্কেট স্ট্যাটাস আর কম্পিটিটিভ প্রাইসিং মানে প্রিপেড রিচার্জ কম্পিটিটিভ দামের কারনেই এই ফল। আর টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা হওয়ার জন্য জিও তাদের রিচার্জ প্ল্যান আর ট্যারিফে অনেক পরিবর্তন করেছে। নতুন প্ল্যানের অফার্সের সঙ্গে এসেছে। আর এই মান্থলি সাবস্ক্রিপশান গ্রোথ একটি ভাল কারন বলে মনে করা হচ্ছে।
WhatsApp ব্যবহার করলে হতে পারে জেল

কোম্পানি 4G বাজারে সবার কাছে পৌঁছানোর জন্য আর এখন রিলায়েন্স জিও বাকি সব টেলিকম কোম্পানি গুলির তুলনায় এই কোম্পানি অনেক সস্তার প্ল্যান নিয়ে আসে। 100 টাকার মধ্যে জিওর আনলিমিটেড ভয়েস কলের সুবিধা আছে। আর অন্য একটি রিপোর্ট অনুসারে এই বছরের মধ্যে মানে 2017 র আগস্ট থেকে 2018 র আগস্ট পর্যন্ত রিলায়েন্স জিও সব থেকে বেশি প্রায় 88 মিলিয়ান ভিসিটার লোকেশান রেজিস্টার (VLR) সাবস্ক্রাইবার্স এডিশান রেকর্ড করেছে।
আর সেখানে ভারতী এয়ারটেল এক বছরে 67 মিলিয়ান সাবস্ক্রাইবার্স করেছে। ইন্ডিয়া রেটিংস রিসার্জ এজেন্সি বলেছে যে , ‘গত 12 মাসে 12.2 মিলিয়ান সাবস্ক্রাইবার্স মান্থলি এডিশান জিওর এখনও পর্যন্ত সব থেকে বড় প্রাপ্তি’।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *